• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

×

ঢাবিতে গায়েবানা জানাজায় কফিন ছুঁয়ে আন্দোলনের শপথ

  • প্রকাশিত সময় : বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ৫৪ পড়েছেন

কোটা আন্দোলনে নিহতদের স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা কফিন ধরে শপথ করে বলেন, এই আন্দোলন আমরা বৃথা যেতে দেব না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই আন্দোলন থেকে সরে যাব না। বুধবার (১৭ জুলাই) বিকেল ৪টা ৫মিনিটে ভিসি চত্বরে দুই হাজারের বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে এ গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে বিকেল ৪টার দিকে বিপুলসংখ্যক শিক্ষার্থী ফুলার রোড দিয়ে মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে আসেন। সেখানে গায়েবানা জানাজায় ঢাবির বিভিন্ন হল থেকে কয়েক শ শিক্ষার্থী এসে যোগ দেন। সেখানে দ্বিতীয় দফায় জানাজা পড়েন শিক্ষার্থীরা। এসময় কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে নিহতদের শহীদ আখ্যা দিয়ে তাদের রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত অনুষ্ঠিত হয়।

আন্দোলনকারীরা বলেন, আজকে নতুন দিনের সূর্য উদয় হয়েছে। আমরা আজ ছাত্রলীগকে এই ক্যাম্পাস থেকে বিতাড়িত করেছি। পরে তারা কফিন মিছিল নিয়ে টিএসসির দিকে রওনা দিলে তাদের লক্ষ্য করে পুলিশ সাউন্ড গ্রেনেড ছোড়ে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ বলেন, ভিসি আমাদের অভিভাবক। অথচ তার বাসভবনের সামনেই আমাদের দিকে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA