• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

×

বাগেরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪
  • ২৯ পড়েছেন

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

”ভরবো মাছে মোদের দেশ গড়বো সোনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) সকালে বাগেরহাট চিংড়ি গবেষণা কেন্দ্রে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য দপ্তর কর্তৃক গৃহীত কার্যক্রম বিষয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাট জেলা মৎস্য কর্মকর্তা এ এস এম রাসেলের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিংড়ি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল বাকী, সাধারণ সম্পাদক মীর জয়েসী আশরাফী জেমস, সাবেক সভাপতি নীহার রঞ্জন সাহা, আহসানুল করিম, সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নকিব সিরাজুল হক, মোল্লা আব্দুর রব, যুগ্ন সাধারন সম্পাদক আজমল হোসেন, সাবেক সাধারন সম্পাদক আলী আকবর টুটুল, সাংবাদিক মোঃ ইয়ামীন আলী, মোঃ শামসুর রহমান, আমিরুল আলম বাবু, চিংড়ি গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা রাকিবুল ইসলাম, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফেরদৌস আনসারীসহ প্রমুখ।

বক্তারা বলেন, সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে দেশে মৎস্যর উৎপাদন বেড়েছে। এতে দেশের মানুষের চাহিদা পূরণ করে মৎস্য সম্পদ বিদেশে রপ্তানি করা হচ্ছে। তাই এই খাত থেকে সরকার প্রতিবছর প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করে। বক্তারা আরো বলেন, মৎস্য সম্পর্কে চাষীদেরকে প্রশক্ষিত করা হলে এ অঞ্চলের মৎস্য উৎপাদন আরো বেড়ে যাবে। এ ছাড়া যে সকল অঞ্চলে মৎস্য ধরা নিষেধ ও বিষ দিয়ে মাছ শিকার বন্ধের জন্য সকলের সহযোগীতা থাকলে এ অঞ্চল থেকে আরো বেশি বৈদেশিক মুদ্রা আমাদের মাধ্যমে আয় করা সম্ভব হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA