• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

×

মোল্লাহাটে মৎস্য সপ্তাহ পালনে সম্মেলন ও মতবিনিময় অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪
  • ২১ পড়েছেন

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ

“ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের ন্যায় বাগেরহাটের মোল্লাহাটেও (৩০ জুলাই হতে ৫ আগস্ট) জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উদযাপন কমিটির আয়োজনে মৎস্য সম্পদের সুরক্ষা ও সম্মৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত কার্যক্রম বিষয়ে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সম্মেলন ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম লিখিত বক্তব্যে জানান, ১৯৮৩-৮৪ অর্থবছরে মাছের মোট উৎপাদন ছিল ৭ দশমিক ৫৪ লাখ মেট্রিক টন। ৩৯ বছরের ব্যবধানে ২০২২-২৩ অর্থবছরে উৎপাদন বৃদ্ধি পেয়ে হয়েছে ৩৯ দশমিক ১৫ লাখ মেট্রিক টন। সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রমের দেশে ইলিশের উৎপাদনও বেড়েছে। এছাড়া বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্ধৃতি দিয়ে তিনি আরও জানান, আগে জনপ্রতি প্রতিদিন গড়ে ৬০ গ্রাম মাছ খেত, এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ গ্রাম।

মতবিনিময়ে অংশ নেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিনা পারভিন, মেরিন ফিশারিজ কর্মকর্তা মোঃ রুম্মান সাব্বির, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান মোল্লা ও আব্দুল্লাহ ফারুক, যুগ্মসাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহীন ও কোষাধ্যক্ষ ইমলাক শেখ সহ সাংবাদিক মোঃ বশার মোল্লা, মোঃ শরিফুল ইসলাম দিদার ও সাজ্জাদুল ইসলাম লিপ্টন প্রমুখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA