• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০ অপরাহ্ন

×

সাম্প্রদায়িক হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

  • প্রকাশিত সময় : রবিবার, ১১ আগস্ট, ২০২৪
  • ২৭ পড়েছেন

সাতক্ষীরা প্রতিনিধিঃ

সারাদেশ ব্যাপী সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, নির্যাতন, অগ্নিসংযোগ, লুটপাট ও চাঁদাবাজি বন্ধ এবং হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সাতক্ষীরায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখা, ধর্মীয় জাতিগত সংখ্যালঘু ঐক্য মোর্চা নামের তিনটি সংগঠন এ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। রবিবার বিকালে শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে সমাবেশ মিলিত হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক বিশ্বাস নাথ ঘোষের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সাতক্ষীরা মন্দির সমিতির সভাপতি এ্যাড. সোমনাথ ব্যানার্জি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখা সভাপতি বিশ্বজীত সাধু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন শীল, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ জেলা শাখার আহবায়ক অমিত কুমার ঘোষসহ অন্যান্যরা।বক্তারা এসময় অবিলম্বে সারা দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, নির্যাতন, অগ্নিসংযোগ, লুটপাট ও চাঁদাবাজি বন্ধ করে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের জোর দাবি জানান।

তারা বলেন, বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন আমাদের সান্তনা দিচ্ছেন তাদের বিচার করা হবে। কিন্তু কেউ বিচার করতে আমরা দেখি নাই। সরকার আসে, সরকার যায় কিন্তু আমাদের অধিকারের কোন উন্নয়ন হয় না। আমরা চাই, আমাদের যেনো আর রাস্তায় দাঁড়াতে না হয়, আমরাও যেনো স্বাধীন দেশের, স্বাধীন নাগরিক হিসেবে বাঁচতে পারি।

বক্তরা আরো বলেন, মন্দির পাহারা দিচ্ছেন বিএনপি ও জামায়াতসহ তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দুঃসময়ে তারা আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন। এখন অনেক স্বাচ্ছন্দ্যবোধ করছি, শঙ্কাও নেই বলে তারা আরো জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA