• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

×

সাতক্ষীরায় বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  • প্রকাশিত সময় : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ১৪ পড়েছেন

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা :

কেন্দ্র ঘোষিত চারদফা দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সাতক্ষীরার আয়োজনে বুধবার (১৪ আগস্ট) সকাল  সাড়ে ১০ টার দিকে সদর হাসপাতাল মোড়ের বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ছাত্র

শহীদ আসিফ চত্বর হতে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নিউমার্কেট মোড় হয়ে পূণরায় আসিফ চত্বরে সমাবেশে মিলিত হয়। এসময় শহীদ আসিফের সম্মানে ছোট ভাই রাকিব ও উপস্থিত জেলা সমন্বয়ক টিমের সদস্যরা তাদের বক্তব্যে চারদফা দাবি তুলে ধরেন। বক্তারা বলেন, ফ্যাসিবাদী কাঠামোকে ব্যবহার করে শেখ হাসিনা ও তার দল এবং সরকার যে হত্যাযজ্ঞ চালিয়েছে সেগুলোর দ্রুত বিচার নিশ্চিত করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে। সংখ্যালঘুদের উপর আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল ও এর সহযোগী মহাজোটের শরিক দলগুলোর পরিকল্পিত ডাকাতি ও লুণ্ঠনের মাধ্যমে গণ-অভ্যুত্থানকে বিতর্কিত করার প্রচেষ্টায় অংশগ্রহণকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে।

তারা বলেন, প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র-জনতার অভ্যুত্থানে হামলা, মামলা, এবং হত্যাযজ্ঞকে বৈধতা দিয়েছে এবং ফ্যাসিবাদী ব্যবস্থা বারংবার কায়েমের চেষ্টা করছে, তাদের দ্রুততম সময়ে অপসারণ ও নুতন সরকারে তাদের নিয়োগ বাতিল করে বিচারের আওতায় আনার আহবান জানান।

এছাড়া, প্রশাসন ও বিচার বিভাগে যারা এতদিন বৈষম্যের শিকার হয়েছে, তাদের জন্য দ্রুততম সময়ে চাকরির সুযোগের সমতা নিশ্চিত করার দাবী জানান।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন সাতক্ষীরা জেলা সমন্বয়কদের মধ্যে বক্তব্য রাখেন   ইমরান হোসেন, নাজমুল হোসেন রনি, সোহায়েল মাহাদিন, মহিনী তাবাসসুম, ফয়সাল হোসেন, ইব্রাহিম খলিলুল্লাহ, সাদ্দাম হোসেন, আনিছুর রহমান, সাহাজদ্দীন, রিফাত হোসেনসহ প্রমূখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA