• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

×

পাটকেলঘাটায় ৪দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪
  • ১৪ পড়েছেন
পাটকেলঘাটা, সাতক্ষীরা প্রতিবেদকঃ
সাতক্ষীরার তালা উপজেলার উপজেলার পাটকেলঘাটা হারুন-অর রশিদ কলেজের সামনে থেকে ৪দফা দাবিতে বৃহস্পতিবার সকালে একটি মিছিল বের করে বৈষম্যবিরোধী আন্দলোনের শিক্ষার্থীরা। মিছিলটি পাটকেলঘাটার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পাচ রাস্তা মোড়ে এসে বক্তব্য প্রদানের মাধ্যমে শেষ হয়।
এতে মনি, মিরাজ, গালিব হাসান, রাসেলসহ শত শত শিক্ষার্থী অংশ নেয়।
চার দফা দাবি হলো-
১. ফ্যাসিবাদী কাঠামোকে ব্যবহার করে ফ্যাসিস্ট হাসিনা এবং তার দল ও সরকার‍ যে হত্যাযজ্ঞ চালিয়েছে, সেগুলোর দ্রুত বিচার নিশ্চিত করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে।
২. সংখ্যালঘুদের ওপর আওয়ামী লীগ ও এর সহযোগী মহাজোটের শরিক দলগুলোর পরিকল্পিত হত্যা, ডাকাতি ও লুণ্ঠনের মাধ্যমে গণ-অভ্যুত্থানকে বিতর্কিত করার প্রচেষ্টায় অংশগ্রহণকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে এবং সংখ্যালঘুদের ন্যায্য দাবি মেনে নিতে হবে।
৩. প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র-জনতার অভ্যুত্থানে হামলা, মামলা, এবং হত্যাযজ্ঞকে বৈধতা দিয়েছে এবং ফ্যাসিবাদীব্যবস্থা বারবার কায়েমের চেষ্টা করছে, তাদের দ্রুততম সময়ে অপসারণ ও নতুন সরকারে তাদের নিয়োগ বাতিল করে বিচারের আওতায় আনতে হবে।
৪. প্রশাসন ও বিচার বিভাগে যারা এত দিন বৈষম্যের শিকার হয়েছে, তাদের জন্য দ্রুততম সময়ে সুযোগের সমতা নিশ্চিত করতে হবে।
অন্যদিকে এ উপজেলার একমাত্র বানিজ্যিক কেন্দ্র পাটকেলঘাটা বাজারের সড়কগুলো দীর্ঘদিন যাবৎ খানা-খন্দকে পরিনত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে আছে। অবহেলিত এ সড়কগুলো বিগত কয়েক বছরে তেমন কোনো উন্নয়নের ছোয়া লাগেনি। বর্ষা মৌসুমে সড়কগুলো চলাচলের উপযোগী করতে ওয়াকার, মুকেশ, অমি, মাহবুবসহ ২০জন শিক্ষার্থী নিজেদের উদ্যোগে সংস্কার করছেন। শিক্ষার্থীদের এ কাজে খুশি সড়কে চলাচলরত জনসাধারণ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA