• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

×

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এবং আহতদের উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপন ও দোয়া অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ২৮ পড়েছেন

ঢাকা অফিসঃ 

বিএএফ শাহীন কলেজ ঢাকার শাহীন হলে আজ মঙ্গলবার (২০ আগস্ট ২০২৪) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শাহীন কলেজের ছাত্র শহিদ শাফিক উদ্দিন আহ্ম্মেদ আহ্নাফ স্মরণে “শ্রদ্ধাজ্ঞাপন ও দোয়া” অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাহিনী ঘাঁটি বাশারের সম্মানিত এয়ার অধিনায়ক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এয়ার ভাইস মার্শাল মোঃ শরীফ উদ্দীন সরকার, ওএসপি, জিইউপি, বিপিপি, এনডিসি, পিএসসি। এছাড়াও অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষবৃন্দসহ কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থী এবং শহিদ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলো। উল্লেখ্য যে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালীন গত ৪ঠা আগস্ট গুলিবিদ্ধ হয়ে নিহত হয় বিএএফ শাহীন কলেজ ঢাকা’র একাদশ শ্রেণির ছাত্র আহনাফ।

একই দিনে কলেজের প্রাক্তন ছাত্র ইকরামুল হক সাজিদ মাথায় গুলিবিদ্ধ হয় এবং পরবতীর্তে ঢাকা সিএমএইচ—এ ১৪ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় শাহাদত বরণ করেন।শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে শহিদ আহনাফ ও সাজিদকে অকুতোভয় বীর হিসেবে উল্লেখ করে কলেজ অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কায়সুল হাসান বলেন, ভবিষ্যতে তাদের এই আত্মত্যাগ সকল শিক্ষার্থীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার প্রেরণা যোগাবে। অনুষ্ঠানে শহিদ আহনাফের মা তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আহনাফ সবসময় চাইতো আবু সাইদ ও মুগ্ধের মতো দেশের জন্য নিজেকে উৎসর্গ করতে।

শহিদ আহনাফের মা আরো বলেন, আজ এখানে ওর বন্ধুরা আছে কিন্তু আহনাফ নেই। আমার ছেলের জন্য আমার যেমন গর্ব হচ্ছে তেমনি কষ্টে বুক ফেটে যাচ্ছে।প্রধান অতিথি শহিদ আহনাফের স্মরণে কলেজ প্রাঙ্গণে একটি স্মৃতিস্তম্ভ স্থাপনসহ আহনাফের মৃত্যু দিবসকে “আহনাফ দিবস” হিসেবে কলেজে উদ্যাপনের ঘোষণা দেন। এছাড়াও আহনাফের ছোট ভাইয়ের বিএএফ শাহীন কলেজ ঢাকায় বিনা বেতনে পড়াশুনার সকল দায়িত্ব গ্রহণের নির্দেশ প্রদান করেন।

অনুষ্ঠানে শহিদ আহনাফ ও শহিদ সাজিদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠান শেষে শহিদ পরিবারের হাতে আর্থিক অনুদানস্বরূপ চেক হস্তান্তর করা হয়। এছাড়াও গত ১৬ আগস্ট ২০২৪ বিএএফ শাহীন কলেজ ঢাকার মাননীয় অধ্যক্ষ ঢাকায় অবস্থিত সিএমএইচে চিকিৎসাধীন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA