• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

×

কোটচাঁদপুরে জামায়াতে ইসলামীর রুকন সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ১৪ পড়েছেন
কোটচাঁদপুর উপজেলা প্রতিনিধিঃ
ঝিনাইদহের কোটচাঁদপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর রুকন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (২১ আগস্ট) সকাল ৭ টায় বলুহর বাসস্ট্যান্ড সংলগ্ন আস্থা কনভেনশন হলে উপজেলা জামায়াতে ইসলামীর আমীর আজিজুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ শরিফুল ইসলামের পরিচালনায় এ রুকন সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা নায়েবে আমীর অধ্যাপক মতিউর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি  দ্বায়িত্বশীলদের বলেন, আমাদের দাওয়াত হচ্ছে মহান আল্লাহ রাব্বুল আলামীনকে এক রব এবং রাসুলকে (সা:) আমাদের নেতা মানার দাওয়াত। কুরআন ও সুন্নাহর আলোকে বাংলাদেশ একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার মহান স্বপ্ন নিয়ে জামায়াত কাজ করছে। ইনশাআল্লাহ আমরা এই কাজে একদিন সফল হবো। এইজন্য সমাজ থেকে অসৎ নেতৃত্ব বিদায় করে সৎ, যোগ্য, মেধাবী নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। সংগঠনকে শক্তিশালী ও বিজয়ী আন্দোলনে পরিণত করতে হলে গণমুখী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। সামাজিকভাবে প্রতিষ্ঠিত সহ সমাজের সব শ্রেণীপেশার মানুষের কাছে জামায়াতের দাওয়াত পৌঁছাতে হবে। কোটচাঁদপুরকে ইসলামী আন্দোলনের ঘাটিতে পরিণত করতে হবে। জালিমদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে এদেশের মানুষের মৌলিক অধিকার, মানবাধিকার, ভোটের অধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে রুকনদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।যুগে যুগে যারা ইকামাতে দ্বীনের কাজ করেছে তারা অনেক জুলুম নির্যাতনের স্বীকার হয়েছে। এদেশেও জামায়াত ইকামাতে দ্বীনের কাজ করার কারণে অনেক জুলুম-নির্যাতনের স্বীকার হয়েছে এবং শাহাদাত বরণ করেছে। ইকামাতে দ্বীনের কাজের মাধ্যমেই মুমিনদের সফলতা নিশ্চিত হতে পারে।
জামায়াতের রুকনদের আত্মীয়তার সম্পর্ক রক্ষা করতে হবে এবং পিতামাতার খেদমত করতে হবে। পরিবারকে ইসলামী আন্দোলনের দৃষ্টান্ত উপস্থাপন করতে হবে। সন্তানদের আধুনিক জাহিলিয়াতের চ্যালেঞ্জ মোকাবিলা করে ইসলামের সঠিক শিক্ষা দিয়ে বড় করতে হবে।প্রতিবেশীদের নিজেদের ভাই মনে করা । অহংকারী না হওয়া, গীবত ও পরনিন্দা না করে সহমর্মিতার হাত বাড়িয়ে দেওয়া। এর ব্যাত্যয় ঘটলে জীবনের সমস্ত আমল বরবাদ হয়ে জাহান্নামে নিক্ষিপ্ত  হতে হবে তাই ক্ষমা ও ভালোবাসার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করা একান্ত প্রয়োজন।
সর্বশেষ তিনি পরিবর্তিত পরিস্থিতিতে ছাত্রসমাজকে সামনে রেখে রুকনগণ বাংলাদেশকে একটি কল্যাণরাষ্ট্র গঠনের মাধ্যমে মানুষের জন্য ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার আহবান জানান।
রুকন সমাবেশে দারসুল কোরআন পেশ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর জেলা সহকারী সেক্রেটারি শিক্ষাবিদ সাবেক মহেশপুর উপজেলা চেয়ারম্যান  মাওলানা আব্দুল হাই। এছাড়া আরও উপস্থিত ছিলেন কোটচাঁদপুর উপজেলা নায়েবে আমির মুয়াবিয়া হোসাইন। উপজেলা সহকারী সেক্রেটারি মাস্টার মশিউর রহমান। থানা কর্মপরিষদ সদস্য মতিউর রহমান খান। উপজেলা বাইতুল মাল সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ মোঃ রেজাউল ইসলাম। কোটচাঁদপুর পৌর আমীর মাওলানা নাজির আহমেদ। পৌর শাখার সেক্রেটারি মুহাদ্দিস আব্দুল কাইয়ুম। উপজেলা কর্মপরিষদ সদস্য শাহাবুদ্দিন আহমেদ, আজমপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আমীর জনাব আব্দুস সাত্তার। বলুহর ইউনিয়ন আমীর মোঃ শাহ আলম। কুশনা  ইউনিয়ন আমির মোঃ শরিফুল ইসলাম টিটো। এলাঙ্গী ইউনিয়ন আমীর মোহাম্মদ মফিজুল ইসলাম, দোড়া ইউনিয়ন আমীর মাওলানা আব্দুল মজিদ, সাফদারপুর ইউনিয়ন আমীর মাওলানা নুরুন্নবী প্রমুখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA