• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

×

নগরীতে যুবদলের বিক্ষোভ সমাবেশ

  • প্রকাশিত সময় : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ১৬ পড়েছেন

বিশেষ প্রতিবেদক:

কেন্দ্রিয় কর্মসূচি অনুসারে খুলনা মহানগরীর বিভিন্ন স্থানে মহানগর যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করেছেন। গত ১৫ বছরে হাজার হাজার সাধারন মানুষ, নেতাকর্মীকে গুম—খুন—জখম, ২৮ অক্টোবর লগি—বৈঠার তান্ডব, রাতের অন্ধকারে শাপলা চত্বরে শত শত আলেম ও মাদরাসা ছাত্রকে পৈশাচিক কায়দায় হত্যা, নিরাপদ সড়ক ও সর্বশেষ ছাত্র—জনতার গণ—অভ্যুত্থান হাজার অধিক শিশু—ছাত্র—যুবক হত্যা ও জখমের সরাসরি নির্দেশদাতা শেখ হাসিনা ও তার দানবীয় বাহিনীর বিচারের দাবিতে এ সমাবেশ বুধবার অনুষ্ঠিত হয়। বুধবার দুপুরের পর থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড এলাকা থেকে মিছিল আকারে নেতাকর্মীদের এসকল সমাবেশে যোগ দিতে দেখা যায়। নগরীর শান্তিধাম মোড়, ময়লাপোতা মোড়, ফেরিঘাট মোড়, শিববাড়ি মোড়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

যুবদল নেতা মহানগর যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কাজী নেহিবুল হাসান নেহিম, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সিনিয়র যুগ্ম—সম্পাদক সাইফুল ইসলাম সান্টু, যবদল নেতা হাবিবুর রহমান কাজল, আসাদুজ্জামান নয়নসহ নগরীর প্রতিটি ওয়ার্ড ও থানার বিভিন্ন স্থানের অসংখ্য নেতা—কর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশে নেতৃবৃন্দরা বলেন, ১৫ বছর ধরে আওয়ামীলীগ সরকার গুম, খুন, দখলবাজি করেছে। অসংখ্য রাজনৈতিক নেতাকর্মী খুন গুম হয়েছেন। সাংবাদিকরা হত্যাকান্ডের শিকার হয়েছেন। শাপলা চত্ত্বরে আলেমদের ওপর নির্বিচারে গুলি করা হয়েছে।

আর বৈষম্যবিরোধী ছাত্র—জনতার আন্দোলনে শিক্ষার্থী, শিশু সাধারন মানুষসহ বিভিন্ন রাজনৈতিক দলের অনেক নিরীহ মানুষ নির্বিচারে হত্যাকান্ডের শিকার হয়েছেন। বৈষম্যবিরোধী ছাত্র—জনতার আন্দোলনে শহীদ হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৯ জনসহ বিএনপির ১১৭জন নেতাকর্মী নিহত হয়েছেন। নেতৃবৃন্দরা আরো বলেন, নিজের ধ্বংশ অনিবার্য দেখে ৫ই আগষ্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে। তাকে দেশে ফিরিয়ে এনে আইনের আওয়াতায় নিয়ে শাস্তি নিশ্চিত করতে হবে।

তার শাসনামলে প্রতিটি মানুষ শোষন, নির্যাতন এবং নিপীড়নের শিকার হয়েছেন। যা ভাষায় প্রকাশ করার মতো না। সব কিছুর বিচার করতে হবে। দুর্নীতিবাজ সরকারের সাথে জড়িতদের বিচার করতে হবে। নেতৃবৃন্দরা উল্লেখ করে বলেন, জুলুম নির্যাতনের কোন অংশই বাদ রাখেনি সৈরাচারী এ ফ্যাসিষ্ট সরকার। আয়নাঘর তৈরী করে মানুষকে আটকে রেখে জুলুম নির্যাতন করেছে। কখনোই ভেবে দেখেনি যে এসকল মানুষগুলোর জীবন—সংসার,বাবা—মা,ভাই বোন রয়েছে। নিজের রাজত্ব শক্তিশালী করতে লাশের ওপর লাশ ফেলেছে। নেতাকর্মীদের স্লোগানে শুধুমাত্র বিচার দাবীর আওয়াজ শোনা যায়। শান্তিপূর্ন এ সমাবেশ সন্ধ্যার দিকে শেষ হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA