• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

×

খুলনার সাবেক মেয়র ও এমপিসহ ১৩৫ আ.লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত সময় : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ১৮৫ পড়েছেন
দেশ প্রতিবেদকঃ
এজাহারে উল্লেখ করা হয়, ৫ আগস্ট সরকারের পতন ও শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর নতুন নিরপেক্ষ সরকার গঠিত হয়েছে এবং দেশের অবস্থা স্বাভাবিক হয়েছে। তাই মামলা দায়ের করতে বিলম্ব হয়েছে।

খুলনার খালিশপুরে ওয়ার্ড বিএনপির কার্যালয়ে হামলার দুই বছর পর সাবেক মেয়র-এমপিসহ আওয়ামী লীগের ১৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার দুপুরে খুলনার খালিশপুর থানায় মামলাটি দায়ের করেন খুলনা সিটি করপোরেশনের ৭ নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. ইলিয়াস শেখ। বিষয়টি নিশ্চিত করেছেন খালিশপুর থানার তদন্ত পরিদর্শক আশীষ মৈত্র।

এজাহার নামীয় উল্লেখযোগ্য আসামিরা হলেন- খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য এস এম কামাল হোসেন, সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক শেখ শাহজালাল হোসেন সুজন, খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, মহানগর যুবলীগের সদস্য সচিব শফিকুর রহমান পলাশসহ ৭৫ জন। এছাড়া বাকি ৫০ থেকে ৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২২ সালের ২৭ আগস্ট বিকেলে আগ্নেয়াস্ত্র, হকিস্টিক, রামদা, লাঠিসোটা, লোহার রড ইত্যাদি অস্ত্র নিয়ে একদল ব্যক্তি ৭ নং ওয়ার্ড বিএনপি অফিসের সামনে আসে। পরে তালুকদার আব্দুল খালেক, বাবুল রানা, সাইফুল ইসলাম, এস এম কামাল হোসেনের নির্দেশে হোয়াইট ও শহীদুল এবং টোনা হাতবোমা নিক্ষেপ করেন। এ সময় সাইফুল ইসলাম শটগান দিয়ে এলোপাতাড়ি গুলি ছোড়েন। পরে উপস্থিত ব্যক্তিরা বিএনপি অফিস ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে। সে সময় তারা ১২ হাজার টাকা ও মূল্যবান ক্রেস্ট, মূল্যবান শো-পিস, ফ্যান, লাইট ও অফিসের চালের টিন নিয়ে যায়।

গত ৫ আগস্ট সরকারের পতন ও শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর নতুন নিরপেক্ষ সরকার গঠিত হয়েছে এবং দেশের অবস্থা স্বাভাবিক হয়েছে। তাই মামলা দায়ের করতে বিলম্ব হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA