• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

×

ইষ্ট ওয়েষ্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে সাতক্ষীরায় সাংবাদিকের মানবন্ধন

  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪
  • ২২ পড়েছেন

সাতক্ষীরা, প্রতিনিধিঃ

ইষ্ট ওয়েষ্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানবন্ধন কর্মসুচি পালন করেছে বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সংবাদকর্মীরা । সাতক্ষীরায় কর্মরত সাংবাদিকদের আয়োজনে (২৩ আগস্ট) শক্রবার বেলা ১১ টার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপি এ মানবন্ধন কর্মসূচীতে জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশ নিয়ে বক্তব্য রাখেন।

চলমাত্র পরিস্থিতিতে দেশের শীর্ষস্থানে থাকা মিডিয়া হাউজ ইষ্ট ওয়েষ্ট মিডিয়া গ্রুপের দৈনিক কালের কন্ঠ, বাংলাদেশ প্রতিদিন, নিউজ টোয়েন্টিফোর, বাংলা নিউজ টোয়েন্টিফোর, রেডিও ক্যাপিটাল, টি স্পোর্টস ও ডেইলি সান পত্রিকাসহ সারাদেশে গণমাধ্যম এবং সাংবাদিকদের ওপর মামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও হতাহতের প্রতিবাদ জানান তারা।

বাংলাদেশ প্রতিদিন, নিউজ টোয়েন্টিফোর পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের বার বার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মাছরাঙা টেলিভিশন ও দৈনিক আমাদের সময় পত্রিকার সাংবাদিক মোস্তাফিজুর রহমান উজ্জল, ইনডিপেন্ডডেন্ট টেলিভিশন ও আজকের পত্রিকার সাংবাদিক আবুল কাশেম, দৈনিক কালের কন্ঠের সাংবাদিক মোশারাফ হোসেন প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক বনিক বার্তার গোলাম সরোয়ার, বাংলা নিউজের শেখ তানজির আহমেদ, এখন টেলিভিশনের আহসানুর রহমান রাজিব, দৈনিক তথ্যের সৈয়দ রফিকুল ইসলাম শাওন, এনটিভির এস এম জিন্নাহ, দৈনিক যুগের বার্তা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক আব্দুল আলিম, গ্লোবাল টেলিভিশনের রাহাত রাজা, দৈনিক ভোরের আকাশের সাংবাদিক স.ম তাজমিনুর রহমান টুটুল, দৈনিক জন্মভূমির শহিদুল ইসলাম দৈনিক ঢাকা প্রতিদিন ও দৈনিক যুগের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক খন্দকার আনিসুর রহমান, দৈনিক সমাজ সংবাদের আল ইমরান, সাংবাদিক  গোলাম মোস্তফা, মামুন প্রমূখ। এছাড়া মানববন্ধনে পত্রিকা ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

সাংবাদিকরা বলেন, দেশের সবচেয়ে বড় মিডিয়া গ্রুুপ ইষ্টওয়েষ্ট মিডিয়া কমপ্লেক্সে আতর্কিত হামলা ভাংচুর হওয়ায় আতংকিত সাংবাদিক সমাজ। বার বার গণমাধ্যমকে টার্গেট করা হচ্ছে। বিগত সরকারের সময়ে যেখানে কোনো গণমাধ্যম দুর্নীতিবাজদের বিরুদ্ধে সাহসের সাথে লিখতে পারেনি, সেখানে দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সাবেক আইজিপি বেনজীরের দুর্নীতি ও অপকর্মের তথ্য তুলে ধরে জাতির সামনে রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার তুলে ধরতে সক্ষম হয়েছে। কিন্তু গত ১৮ আগস্ট দুপুর ২টার দিকে মুখে মাক্স পরে ও চোখে চশমা লাগিয়ে লাঠিসোটা নিয়ে দুস্কৃতকারিরা পরিকল্পিত ভাবে সৈই কালের কন্ঠ, বাংলাদেশ প্রতিদিন, নিউজ টোয়েন্টিফোর, টি ষ্পোর্টস, বাংলানিউজ টোয়েন্টিফের ডটকম ও এফএম রেডিও ক্যাপিটাল অফিস ভাংচু করা হয়েছে। ভেঙ্গে দেওয়া হয়েছে ২০টি গাড়ি। এসময় কয়েকজন সংবাদকর্মীও আহত হয়েছে। যে কেনো মূল্যে গণমাধ্যমের স্বাধীনতা সমুন্নত রাখতে হবে। অবিলম্বে সন্ত্রাসীদের চিহৃত করে বিচারের আওতায় আনার জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান। মানববন্ধনে বক্তরা আরও জানান, এই দূর্বত্তরা স্বাধীন সাংবাদিকতার শত্রু। কখনই সাংবাদিকরা স্বাধীনভাবে সংবাদ প্রকাশ করতে পারেনি। যারাই ক্ষমতায় থেকেছে তারাই সাংবাদিকদের কণ্ঠরোধ করেছে। সমাজের অসংগতি দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করা হলেই সাংবাদিকদের ওপর হামলা করা হয় এবং মামলা দিয়ে হয়রানি করা হয়।

গত ৫ আগস্ট এবং তার পরবর্তী সময় থেকে ঢাকা, খুলনা, বাগেরহাট, সাতক্ষীসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগের প্রতিবাদ ও গণমাধ্যম কর্মীদের ওপর হামলার বিচার, স্বাধীন বৈষম্যহীন সাংবাদিকতা ও সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA