• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

×

জন্মাষ্টমীর শোভাযাত্রা বাতিল করে সেই অর্থ দেয়া হবে বন্যাদুর্গতদের ত্রাণ তহবিলে

  • প্রকাশিত সময় : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ২১ পড়েছেন

সংবাদ বিজ্ঞপ্তিঃ

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন ও শারদীয় দুর্গোৎসব—২০২৪ উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ খুলনা মহানগর শাখার উদ্যোগে বিশেষ বর্ধিত সভা শ্রীশ্রীসত্যনারায়ণ মন্দির মিলনায়তনে বিকেল ৫টায় অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি শ্যামল হালদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুণ্ডুর সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় দেশের চলমান পরিস্থিতি ও বন্যা দুর্গতদের কথা বিবেচনা করে কতিপয় সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্তের মধ্যে আগামী ২৬ আগস্ট সোমবার শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর শোভাযাত্রা বাতিল করে সেই অর্থ বন্যাদুর্গদের জন্য কেন্দ্রীয় পূজা পরিষদের ত্রাণ তহবিলে প্রদান; খুলনা মহানগর আওয়াতাধীন ৮টি থানা মন্দিরে যেখানে প্রতিবছর জন্মাষ্টমী পালিত হয় সেখানে সন্ধ্যার পর পর যথাযথ নিরাপত্তার ব্যবস্থা রেখে শ্রীকৃষ্ণের পূজাদি সম্পন্ন এবং বন্যা পরিস্থিতি উন্নতি ও দুর্গতদের জন্য বিশেষ প্রার্থনা করা; যে সকল মন্দিরে ২৭ আগস্ট মঙ্গলবার শ্রীকৃষ্ণ পূজাসহ বিভিন্ন অনুষ্ঠানাদি পালিত হবে তারা স্ব—স্ব থানায় যোগাযোগ করে নিরাপত্তা নিশ্চিত করা; আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে খুলনা মহানগর আওতাধীন যে সকল স্থানে দুর্গাপূজা হয় তাদের প্রতিমা নির্মাণের প্রস্তুতি গ্রহণ করা। এছাড়া পূজা উদযাপন পরিষদের উদ্যোগে আদি কালীবাড়ী পাড়া সার্বজনীন পূজা মন্দিরে সোমবার রাত ৮টায় জন্মাষ্টমী উপলক্ষে শ্রীকৃষ্ণের পূজা, হোমযজ্ঞ ও নামসংকীত্তর্ন অনুষ্ঠিত হবে।

উক্ত অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে সকল ভক্তকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর পূজা পরিষদের উপদেষ্টা প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, গৌড়েশ্বর নিমাই দাস ব্রহ্মচারী, শ্যামল কুমার দাস, বৈষ্ণব বলরাম দাস, অশোক কুমার সেন, তিতুষ্ণু গৌর দাস, সহ—সভাপতি অরবিন্দ সাহা, প্রকৌশলী পরিমল দাস, যুগ্ম সাধারণ সম্পাদক তিলক গোস্বামী, বিশ্বজিৎ দে মিঠু, কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, সাংগঠনিক সম্পাদক উজ্জল ব্যানাজীর্, গণসংযোগ সম্পাদক সাংবাদিক বিমল সাহা, সম্পাদকমণ্ডলীর সদস্য মহাদেব সাহা, তরুণ রায় শিবু, তাপস সাহা, প্রদীপ সাহা মদন, বাবলু কুমার বিশ্বাস, গৌরাঙ্গ সাহা, বিদ্যুৎ দাস, সুজিত মজুমদার, শরৎ কুমার মুন্ধড়া, ইন্দ্রজিৎ কুণ্ডু গোপাল, শশাংক শেখর রায়, ভবেশ চন্দ্র সাহা, অভিজিৎ দাস লবী. ভোলানাথ দত্ত, দীপক দত্ত, সুশান্ত ব্যানাজীর্, এড. উল্লাসকর বৈরাগী, অলোক দে, রবীন দাস, বাবু শীল, রুপন দে, সুরেশ চক্রবত্তীর্, স্বপন চক্রবত্তীর্, অসিত বিশ্বাস, রথীন্দ্রনাথ সরকার বাপ্পী, পরিতোষ হালদার, গৌতম চন্দ্র কুণ্ডু. সুকুমার সাহা, অনিল কৃষ্ণ মজুমদার, ডা. কে পি দাস, সঞ্জীব বণিক, সত্যপ্রিয় সোম বলাই, দীপংকর কুমার সাধু, সুশীল দাস, অমর কুণ্ডু, অজয় কুমার দে, নারায়ণ চন্দ্র দাস, দেবকুমার হালদার, রণজিৎ কুণ্ডু, রাজু শীল, পরিমল দাস, জয় মণ্ডল, শুভাগত দত্ত, শুভ দে. খুলনা সদর থানা সভাপতি বিকাশ কুমার সাহা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পাপ্পু সরকার, সোনাডাঙ্গা থানা সভাপতি বিপ্লব মিত্র, সাধারণ সম্পাদক রামচন্দ্র পোদ্দার, খালিশপুর থানা সভাপতি রজতকান্তি দাস, সাধারণ সম্পাদক দীপক দত্ত, দৌলতপুর থানা সাধারণ সম্পাদক প্রকাশ অধিকারী, খানজাহান আলী থানা সাধারণ সম্পাদক সুভাষ দত্ত, লবণচরা থানা সভাপতি ডা. শেখর পাল, হরিণটানা থানা সভাপতি দেবব্রত মল্লিক দেবু, আড়ংঘাটা থানা আহ্বায়ক আশিষ কবিরাজ প্রমুখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA