• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

×

বিভাগীয় দলিত যুব প্ল্যাটফর্ম গঠন ও ১দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ১৩ পড়েছেন

খবর বিজ্ঞপ্তিঃ

২৫শে আগস্ট রোজ রবিবার সকাল ১০ ঘটিকায় নগরীর সিএসএস আভা সেন্টারে দলিত আয়োজনে ও ইসলামিক রিলিফ সুইডেনের সহযোগিতায় জাতপাত পেশাভিত্তিক বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ি বিভাগীয় দলিত যুব প্ল্যাটফর্ম গঠন ও ১দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধন করেন নির্বাহী পরিচালক দলিত স্বপন কুমার দাস। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের উপ—পরিচালক খান মোতাহার হোসেন। খুলনা বিভাগের ৫টি জেলা থেকে ৩০জন যুব প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। দেশের যেকোনো দুর্যোগ ব্যবস্থাপনায় যুবরা এগিয়ে আসে সর্বসময়। আমাদের ভিতর একতা বজায় রাখা মূল কাজ।

দলিত জনগোষ্ঠীর বর্তমান সমস্যাসমূহ ও অ্যাডভোকেসি ইস্যুসমূহ অংশগ্রহণমূলক আলোচনার মাধ্যমে তুলে ধরা হয়।এডভোকেসি ইস্যুর সংশ্লিষ্ট দায়—দায়িত্ব ও ফোরামের সদস্যগনের ভূমিকা তুলে ধরা হয়। কম্যুনিটির উন্নয়নে বিভাগীয় দলিত যুব ফোরামের সামাজিক উদ্যোগ গ্রহণ ও কর্মপরিকল্পনা প্রণয়নে ছোট—বড় দলের আলোচনার মাধ্যমে লিখিত উপস্থাপনা করা হয়। আলোচনার সারসংক্ষেপ উপস্থাপন এবং যুব ফোরামের অনুভূতি প্রকাশ করে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন একেএম মনিরুল ইসলাম অধ্যক্ষ মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র খুলনা, দলিত সংস্থার হেড অফ ফাইন্যান্স এন্ড এডমিন শিব প্রসাদ দাস,দলিত সংস্থার ম্যানেজার অডিট এন্ড মনিটরিং এন্ড হেড অফ প্রোগ্রাম (ইনচার্জ) উত্তম কুমার দাস,রাইটস অব দলিত প্রকল্পের ফাইন্যান্স এন্ড এ্যাডমিন অফিসার প্রতাপ কুমার দাস, রাইটস অব দলিত প্রকল্প কর্মকর্তা পান্না লাল জমাদার ও আন্জুমান আরা আঁখি, যশোর জেলার কেশবপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আনজু মনোয়ার, প্রকল্পের মোবিলাইজার বাসুদেব দাস ও নিকোলাস মিস্ত্রি সহ প্রমূখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA