• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

×

দখলকৃত জায়গা ফিরে পেতে কচুয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

  • প্রকাশিত সময় : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ১১ পড়েছেন
কচুয়া (বাগেরহাট) প্রতিনিধিঃ
জোরপূর্বক ভূমি দস্যু কর্তৃক দখলকৃত জায়গা ফিরে পেতে প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সকলের সহযোগিতা চেয়ে কচুয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মৃত ধীরেন্দ্র কুমার দেবনাথের ছেলে মাওলানা মো: সালাউদ্দিন ও আ: মান্নান শেখের ছেলে মেহেদী হাসান। ২৫ (আগষ্ট) দুপুর ১২ টায় কচুয়া প্রেসক্লাব হল রুমে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কচুয়া ডিগ্রি কলেজ মসজিদের ইমাম মাওলানা মো: সালাহউদ্দিন।
সংবাদ সম্মেলনে উল্লেখ করেন, উপজেলা প্রশাসন ২০০৬ সালের ১৩ ও ১৪ নভেম্বর তারিখে রেজি:কৃত ৫০০- বি/০৬ নং বন্ধোবস্ত কেসে গিমঠাকাঠী মৌজার ১ নং খতিয়ানের ৫/৩২ দাগে ২০ শতক জমি ভুক্তভোগী ও তার স্ত্রীকে যৌথ ভাবে ২০০৭ সালের ২২ জানুয়ারি স্বাক্ষরিত রেজি: কৃত ৫৮১- বি/০৬ নং বন্দোবস্ত কেসে গিমটাকাঠী মৌজার ১ নং খতিয়ানের ৫/৩৩ দাগে ২০ শতক জমি মেহেদী হাসান ও তার স্ত্রীকে যৌথ ভাবে বন্ধোবস্ত প্রদান করে। পরবর্তীতে ২৩৬ ও ২৩৭ নং নামজারী মামলায় আমাদের নামে বন্দোবস্তকৃত  জমি রেকর্ড করে খাজনা আদায় পূর্বক ভূমি অফিসের সার্ভেয়ার কতৃক সরেজমিনে জমি বুঝিয়ে দেন।
পরবর্তীতে স্থানীয় আজাদ বালীর নির্দেশে স্থানীয় ভূমি দস্যু জব্বার শিকদার,মোশারেফ, হোচেন সেখ ও আফতার শিকদার তাদের জায়গা দখল করে তাদের উচ্ছেদ করে এবং পরবর্তীতে তাদের বিভিন্ন ভাবে জীবন নাসের হুমকি দেয়। সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে নিরপেক্ষ সরকারের কাছেবিচারের দাবি করেন ভুক্তভোগীরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA