• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

×

মোংলায় ভারী বৃষ্টিতে প্লাবিত নিম্নাঞ্চল, বন্দরে দুটি জাহাজের খালাস কাজ বন্ধ

  • প্রকাশিত সময় : সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ১২ পড়েছেন
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
মোংলায় টানা দুই দিনের ভারী বৃষ্টিতে মোংলা পৌর শহরসহ উপজেলার বিভন্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বৃষ্টি কমে আসায় পানি নামতে শুরু করলেও অনেক এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। উপজেলার সোনাইলতলা, মিঠাখালি, চাঁদপাই, বুড়িরডাংগা, চিলা ও সুন্দরবনের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিতে অনেকের পুকুর ও মাছের ঘের তলিয়ে গেছে।
টানা বৃষ্টিতে পৌর শহরের শেহলাবুনিয়া, মাকোড়ঢোন, কুমারখালী, কানাইনগর, কাইনমারীসহ বিভিন্ন এলাকা পানিতে নিমজ্জিত হয়ে দুর্ভোগ বেড়েছে মানুষের। অনেক বাসাবাড়িতে পানি উঠে গেছে। বিভিন্ন সড়কে পানি জমে থাকায় ভোগান্তি বেড়েছে কয়েক গুণ।
পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই প্লাবিত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয় বলে অভিযোগ পৌরসভার বাসিন্দাদের। এই সমস্যার সমাধানে কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন তারা।
এ ছাড়া পানি বেড়ে অনেকের মাছের ঘের তলিয়ে গেছে। ভেসে গেছে উপজেলার বিভিন্ন চিংড়ি ঘের। মাছ রক্ষায় চারপাশে নেট দিয়ে রেখেছেন ঘের মালিকেরা। কৃষিজমিও বৃষ্টির পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে।
মোংলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাস বলেন, মোংলা এলাকায় টানা বৃষ্টিতে নিম্নাঞ্চল তলিয়ে অন্তত এক হাজারের ওপরে চিংড়ি ঘের ডুবে গেছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ সূত্রে জানায়, মোংলা বন্দরে অবস্থান করা ৮টি পণ্যবাহী জাহাজের মধ্যে দুটি জাহাজে পণ্য খালাস সম্পূর্ণ বন্ধ রয়েছে। খালাস বন্ধ হওয়া বিদেশি জাহাজ দুটিতে কানাডা থেকে সার আমদানি করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA