• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

×

ফলোআপঃ দুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রান আসছে পাইকগাছায় ৫দিনে বেড়িবাঁধ আটকানো গেছে 

  • প্রকাশিত সময় : সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ১৩ পড়েছেন
স্নেহেন্দু বিকাশঃ
অবশেষে ৫ দিন পর খুলনার পাইকগাছার দেলুটি’র কালীনগরে ভায়াবহ নদী ভাঙনে বিধ্বস্ত পাউবো’র বেঁড়িবাঁধ আটকানো গেছে। সোমবার দুপুরের জোয়ারের পুর্বে  কয়েক হাজার মানুষের চেষ্টায় এটা সম্ভব হয়েছে। ভাঙন স্থান থেকে দেলুটি ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান,সন্ধ্যার পর ভাটির সময়ে রাতের মধ্যে রিংবাঁধে পর্যাপ্ত মাটি ফেলে বাঁধ নিরাপদ করার চেষ্টা অব্যাহত আছে । স্থানীয় প্রধান শিক্ষক( ভারপ্রাপ্ত) সুকৃতি মোহন সরকার বলেন, দেলুটি,লতা, লস্কর,দাকোপসহ সোলাদানার সাবেক ইউপি চেয়ারম্যান এসএম এনামূল হক  হাজার- হাজার  নারী-পুরুষ আপ্রান চেষ্টা চালিয়ে বাঁধের কাজ সম্পন্ন করেন।
এদিকে দেলুটির ২২ নং পোল্ডারের ১৩ গ্রামের ১৫ হাজার আশ্রয়হীন মানুষের পাশে দাড়িয়েছেন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান,শিক্ষক- শিক্ষার্থী,এনজিওসহ বিভিন্ন সংগঠন। গতকাল সকালে দুর্গত এলাকায় সরেজমিনে গিয়ে লক্ষ্য করা গেছে বিভিন্ন স্থান থেকে এসকল প্রতিষ্ঠান ও সংস্থা স্থল ও নৌপথে দুর্গত এলাকায় পৌছে ব্যাপক পরিমান শুকনো খাবার ও রান্না করা খাবার,কাঁচা তরকারি,পানি, স্যালাইন,পলিথিন,কাপড়-চোপড়সহ বিতরণ করতে। তবে অনেক জায়গার  ক্ষতিগ্রস্ত মানুষদের মধ্যে নলিয়ারচকের নাসিরউদ্দিন, দারুন মল্লিকের কবরী মন্ডল ( স্বাস্থ্যকর্মী),বিগরদানার সুব্রত মন্ডলসহ অনেকের আক্ষেপ যারা ত্রান পাচ্ছে, তারা শুধু পেয়েই যাচ্ছে। এসব ক্ষতিগ্রস্ত মানুষ সুষম বন্টন দাবি করে  পরামর্শ দেন  জলমগ্ন ভিতরের অনেক গ্রাম বিশেষ করে কালিনগর, দারুনমল্লিক, সেনেরবেড়,হাটবাড়ীতে বহু পরিবার আটকা পড়েছে। নৌপথে তাদের বাড়ি-বাড়ি পৌছে ত্রান দিলে কেও বঞ্চিত হবেনা।
এদিকে গতকাল বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান ও সংস্থার পাশাপাশি নৌ-বাহিনীর একটি টিম কলিনগর কলেজ, দারুনমল্লিক ও হরিনখোলায় আশ্রয়হীন মানুষের মাঝে তাবু,খাদ্য সামগ্রী ও কাপড়-চোপড় বিতরণ করেছেন।
অন্যদিকে  স্বাস্থ্য সেবায় পাইকগাছার হৃদয় বাংলাদেশ নামে একটি প্রতিষ্ঠান দুর্গত এলাকায় বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা স্বাস্থ্য ক্যাম্প বসিয়ে পানি বাহিত রোগ নিয়ন্ত্রনে ঔষধপত্র বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন ডাঃ সিদ্বার্থ কুমার বাউয়ালী,ডাঃ মশিয়ার রহমান মুকুল,ডাঃ আওরজ্ঞজেব প্রিন্স,ডাঃ ফরহাদুজ্জামান তুষার,ডাঃ স্বপন কুমার মন্ডল ডাঃ রায়হান কাগজীসহ আয়োজকরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA