ছাত্রজনতার রক্তের পথ বেয়ে ৫আগষ্ট আমরা দ্বিতীয় স্বাধীনতা অর্জন করেছি। এ অর্জন সমগ্র দেশের ছাত্রজনতার অর্জন। এ অর্জন সাম্যবাদের ও গণতন্ত্রের। এটা দুর্বৃতায়নকে রুখে দিয়ে গণতন্ত্রকে সুসংহত করার অর্জন।
দেশ নায়ক তারেক রহমানের নির্দেশ আগামীতে কেউ যেন এ অর্জন নস্যাৎ করতে না পারে। দলের নাম ভাঙ্গিয়ে বা দলের ভেতর অনুপ্রবেশ করে কেউ যেন অস্থিতিশীলতা পরিবেশ সৃষ্টি করতে না পারে সেজন্য সকল পর্যায়ের জাতীয়তাবাদী সৈনিকদের সজাগ থাকতে হবে। শুক্রবার (৩০আগষ্ট) বিকেলে বাগেরহাটের রামপালের গৌরম্ভা ইউনিয়ন বিএনপি আয়োজিত সমাবেশে বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম এসব কথা বলেন।
বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়ন বিএনপি নেতা মাষ্টার মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি আরও বলেন, ৫আগষ্ট পরবর্তী সময়ে রামপাল ও মোংলার সব ধর্মের মানুষ নিরাপদে রয়েছে। কিছু অতি উৎসাহী ঘাপটি মেরা থাকা দুর্বৃত্তরা ঘের দখল ও চাঁদাবাজির অপচেষ্টা করেছে। যা আমাদের নেতা-কর্মীরা শক্ত হাতে দমন করেছে। তারেক রহমানের নির্দেশনা খুবই স্পষ্ট। শিক্ষাঙ্গনে লেখাপড়া পরিবেশ নিশ্চিত করতে হবে। নারীরা স্বাধীনভাবে চলাফেরা করবেন। সকলে সহাবস্থানে থেকে তাদের ব্যবসা বাণিজ্য পরিচালনা করবেন। কেউ ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার চেষ্টা করবেন না। কেউ দলের নাম ভাঙ্গিয়ে পরিবেশ নষ্ট করলে বা অপচেষ্টা চালালে তা প্রশাসনকে সাথে নিয়ে শক্ত হাতে দমন করা হবে বলে হুঁশিয়ারী দেন তিনি।
এ শান্তি সম্প্রীতির সমাবেশে আরো বক্তব্য রাখেন রামপাল উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোস্তফা কামাল পাটোয়ারী হালিম, সদস্য সচিব কাজী জাহিদুল ইসলাম, ইউনিয়ন বিএনপি নেতা মো. আসাদুর রহমান, আমিনুল ইসলাম কুটি, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান পিয়াল, সদস্য সচিব এস, এম আলমগীর কবির বাচ্চু ও সেচ্ছাসেবক দলের আহবায়ক কাজী অজিয়ার রহমান।