• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

×

কুয়েট ‘বিশ্ববিদ্যালয় দিবস’ আজ

  • প্রকাশিত সময় : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ২৭ পড়েছেন

সংবাদ বিজ্ঞপ্তিঃ

আজ ১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রি. রবিবার বিশ্ববিদ্যালয় হিসেবে ২১তম র্বষর্পূতি উদ্‌যাপন করবে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়টে)। দেশে র্বতমান ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় দিবস এর অনুষ্ঠানসমূহ সংক্ষিপ্ত করে এ অনুষ্ঠান হতে অব্যয়ীত টাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কুয়েট এবং খুলনার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের যে সকল শিক্ষার্থীপঙ্গুত্ব/দৃষ্টি শক্তি রহিত বা অন্যান্য আঘাতপ্রাপ্ত অবস্থায় রয়েছে তাদের জন্য এবং খুলনা এর পার্শ্ববর্তী স্থানসমূহে বন্যা/বাঁধ ভেঙ্গে যাওয়ার কারণে ত্রাণের প্রয়োজন সে সকল ক্ষেত্রে প্রদান করা হবে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে প্রশাসনকি ভবনের সামনে প্রীতি সমাবশে, পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয়ের নতুন ওয়েব সাইটের শুভ উদ্বোধন ও দোয়া মাহফিল।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অত্র বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ মাছুদ এবং সভাপতিত্ব করবেন সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদরে ডিন প্রফেসর ড. মুহাম্মদ হারুনুর রশীদ।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটি ১৯৬৭ সালে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে প্রতিষ্ঠিত হলেও ১৯৭৪ সালে শিক্ষা কার্যক্রম শুরু হয়, পরবর্তীতে ১৯৮৬ সালে বাংলাদেশ ইনস্টিটিউট অফ টেকনোলজি (বিআইটি) এবং ০১  সে্েটম্বর  ২০০৩ সালে বাংলাদেশ ইনস্টিটিউট অফ টেকনোলজি (বিআইটি) হতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়টে) হিসেবে প্রতিষ্ঠা লাভ করে।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ মাছুদ বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন এবং বিশ্ববিদ্যালয় দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচিতে স্বতঃস্ফুর্তভাবে সকলকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA