রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০৪:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
খুলনা ডিএনসির অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার খুলনার সবজির বাজারে দামে স্বস্তি;কমেছে গোশ ও মাছের দাম  নির্বাচনের ট্রেন চলছে, কেউ থামাতে পারবে না : ওবায়দুল কাদের শেখ হাসিনা আমাকে এমপি না, জনতার সেবা করতে পাঠিয়েছেন : এস এম কামাল হোসেন ডলারের দাম আরও কমলো খুলনায় কয়লা ও গ্যাসসহ জীবাশ্ম জ্বালানিতে বিশ্বব্যাপী নিরাপদ ভবিষ্যৎ প্রজন্মের দাবিতে মানববন্ধন ও প্রতিকী প্রদর্শন খুলনা—১ আসন: জনগণের জন্য কাজ করতে চান সাবেক এমপি ননী গোপাল নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) এর খুলনা সফরসূচি বিএনপি নেতার ভাইয়ের ইন্তেকালে শোক মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্রে নোবেল

মা, মাটি ও দেশকে উদ্ধার করেই ঘরে ফিরব : মির্জা ফখরুল

রিপোর্টার
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ৯৮ পড়েছেন

আওয়ামী লীগ সন্ত্রাসীদের রাজত্ব কায়েম করেছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারা ভোটের মাঠে হিরো আলমকে পর্যন্ত সহ্য করতে পারছে না। নির্বাচনী প্রতিদ্বন্দ্বী হওয়ায় হিরো আলমকে রাস্তায় ফেলে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেছে, কি লজ্জা!

বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে দিনাজপুর ইনস্টিটিউট মাঠে আয়োজিত বিএনপির পথযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ দিনের ভোট রাতে চুরি করে ক্ষমতায় বসে আছে। এই ভোট চোর সরকারকে আর বাংলার মানুষ দেখতে চায় না। মানুষ জেগে উঠেছে। তারা এই অবৈধ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করে দিয়েছে।

‘এক দফা এক দাবি শেখ হাসিনা কবে যাবি’ এই স্লোগানকে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, দেশের মানুষকে হত্যা আর গুমের রাজত্ব কায়েম করে এই অবৈধ আওয়ামী সরকার ক্ষমতায় রয়েছে। আর বেশি দিন টিকে থাকতে পারবে না। দেশের মানুষ দেশের মাটিকে বাঁচানোর জন্য আন্দোলনে নেমেছে। মা, মাটি ও দেশকে উদ্ধার করেই ঘরে ফিরব ইনশাআল্লাহ।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ ১৯৭৫ সালে গণতন্ত্রকে হত্যা করে বাকশাল গঠন করেছিল। সেই পুরাতন স্টাইলে আবার বাকশাল তৈরি করে মানুষের বাকস্বাধীনতা হরণ করেছে। বিএনপির পদযাত্রা সমাবেশে ঠাকুরগাঁও ও পঞ্চগড় থেকে কয়েকটি বাসযোগে বিএনপির নেতাকর্মীরা যোগ দিতে আসার সময় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওয়ামী সন্ত্রাসী ছাত্রলীগ বাহিনীর সদস্যরা হামলা চালিয়ে ৫০ থেকে ৬০ জন বিএনপির নেতা-কর্মীকে আহত করেছেন। এতে করে ছাত্রলীগ কাপুরুষের পরিচয় দিয়েছে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষ আওয়ামী সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু করে দিয়েছে। বিএনপি এই আন্দোলনের নেতৃত্ব প্রদান করছে। এই আন্দোলন বিএনপির ক্ষমতায় যাওয়ার জন্য নয়, এই আন্দোলন সাধারণ মানুষের ভোটাধিকারের আন্দোলন, ন্যায়বিচার প্রাপ্তিসহ রাষ্ট্র মেরামতের ৩১ দফা দাবি আদায়ের আন্দোলন।

মির্জা ফখরুল বলেন, গতকাল লক্ষ্মীপুরে কৃষক দলের এক কর্মীকে হত্যা করেছে এই আওয়ামী সন্ত্রাসীরা। এছাড়া গতকাল আরও কয়েক হাজার বিএনপির নেতা-কর্মী আহত হয়েছেন। এর প্রতিবাদে আগামী ২১ জুলাই দেশব্যাপী শোক র‍্যালি পালন করা হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে রংপুর বিভাগের কৃষক দল, শ্রমিক দল, জাসাস, জাতিজম ও মৎস্যজীবী দল আয়োজিত সমাবেশে আরও বক্তব্য দেন দিনাজপুর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন দুলাল, বিএনপির সাংগঠনিক সম্পাদক (রংপুর) অধ্যক্ষ আহসান হাবিব দুলু, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান পলাশ বিশ্বাস, বিএনপির ভাইস চেয়ারম্যান ডাক্তার এ জেড এম জাহিদ হাসান প্রমুখ।

সমাবেশ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে রংপুর বিভাগীয় পথযাত্রায় কয়েক হাজার নেতা-কর্মী অংশগ্রহণ করেন। পদযাত্রাটি দিনাজপুর ইনস্টিটিউট মাঠ হয়ে দিনাজপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার ইনস্টিটিউট মাঠে গিয়ে শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu