রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

প্রচণ্ড দাবদাহে কেএমপির ব্যতিক্রম উদ্যোগ

মো. আরিফুর রহমান:
  • প্রকাশিত সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৬৫ পড়েছেন

খুলনা মেট্রোপলিটন পুলিশ দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, জুস ও স্যালাইন বিতরণ করেন। রবিবার বেলা ১১ টায় এ উদ্যোগ নেয় খুলনা ট্রাফিক বিভাগ। কেএমপি পুলিশ কমিশনার মো. মোজাম্মেলক হকের নির্দেশনায় খুলনা নগরীর শিববাড়ি মোড়ে ট্রাফিক পুলিশে দায়িত্বরত পুলিশ সদস্যদের মাঝে ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা বিশুদ্ধ খাবার পানি, জুস ও স্যালাইন বিতরণ করেন।

খুলনা অঞ্চলের বিভিন্ন স্থানে বৈশাখের খরতাপে কয়েক দিন ধরেই হাঁসফাঁস করছেন মানুষ। প্রচণ্ড দাবদাহে জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ। তীব্র গরমে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে এবং অনুপ্রেরণা বাড়াতে খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার মোঃ মোজাম্মেল হক এই উদ্যোগ নিয়েছেন। তীব্র গরমের মাঝে খোলা আকাশের নিচে কেএমপি ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা যানজট নিরসনে ও মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যরা হিটস্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগে থাকেন। হঠাৎ করে তাপদহ বৃদ্ধি পাওয়ার কারণে ট্রাফিক পুলিশ সদস্যদের ছাতা ব্যবহার করতে আইজিপি নির্দেশনা দিয়েছেন। এছাড়াও, যে কোন জায়গা থেকে পানি না খাওয়ার জন্য নিরুৎসাহিত করেছেন। এজন্য খুলনা পুলিশ কমিশনার নিজ উদ্যোগে সুপেয় পানি, জুস ও খাবার স্যালাইন বিতরণ করেছেন। এছাড়াও, ট্রাফিক পুলিশে ডিউটিরত সকল পুলিশ সদস্যদের ছাতা নিশ্চিত করা হয়েছে। একই সাথে নিয়মিতভাবে একটি গাড়ি ট্রাফিক পুলিশে নিয়োজিত সকল পুলিশ সদস্যকে সুপেয় পানি নিশ্চিত করার জন্য ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও রাস্তায় চলাচলরত সাধারন মানুষদেরকেও পানি সরবরাহ করা হচ্ছে।

ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা বলেন, খুলনা মেট্রাপলিটন পুলিশ কমিশনার স্যারের নির্দেশনায় বিশুদ্ধ খাবার পানি, জুস ও স্যালাইন বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে সার্বিক খোঁজখবর নেয়ার জন্য নিয়মিত মনিটরিং করা হবে। মহানগরীর ৫৯ টি ট্রাফিক পয়েন্টের সব ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, জুস ও খাবার স্যালাইন সরবরাহ করা হচ্ছে। তীব্র দাবদাহ যতদিন থাকবে ততদিন পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu