সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

খুলনা জেলা শিক্ষা অফিস আয়োজিত অংশীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

দেশ প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ২৬৩ পড়েছেন

খুলনায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন ও সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটায় নগরীর বয়রাস্থ জেলা শিক্ষা অফিস কার্যালয়ের হলরুমে এপিএ-টিম ও জাতীয় শুদ্ধাচার বাস্তবায়ন নৈতিকতা কমিটির আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা শিক্ষা অফিসার ফারহানা নাজ। সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনার পরিচালক প্রফেসর শেখ হারুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাউশি খুলনার উপ-পরিচালক (কলেজ) এম. কে মোস্তাফিজুর রহমান ও উপ-পরিচালক মোঃ রুহুল আমীন।

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর শেখ হারুনুর রশীদ বলেন, মানসম্মত শিক্ষাব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রতিটি শিক্ষাকেন্দ্রে নৈতিকতা পরিবর্তন, শুদ্ধাচার বাস্তবায়ন ও সুশাসন প্রতিষ্ঠা নিশ্চিত করতে হবে। নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়ন করতে হলে শিক্ষা ব্যবস্থায় সুশাসন প্রতিষ্ঠায় জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। এজন্য বিদ্যালয় প্রধানসহ পরিচালনা কমিটি ও অবিভাবকদের মূখ্য ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, শিক্ষার মাধ্যমে একজন তার সুপ্ত বুদ্ধিগত, মানবিক ও আধ্যাত্মিক গুণাবলীর বিকাশ ঘটিয়ে আলোকিত সুন্দর মানুষ হতে পারে। সে ক্ষেত্রে শিক্ষকদের পেশার প্রতি থাকবে অগাধ শ্রদ্ধাবোধ এবং সকল প্রকার শারীরিক, মানসিক ও বৌদ্ধিক প্রস্তুতি। বিশ্বায়নের এ যুগে প্রাতিষ্ঠানিক উপযুক্ত শিক্ষা, শিক্ষার গুণগত মান ও উৎকর্ষতা বজায় রাখার ক্ষেত্রে শুদ্ধাচার বাস্তবায়ন ও সুশাসন প্রতিষ্ঠার বিকল্প নেই। শিক্ষকার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের সকল প্রকার মানবীয় গুণ দ্বারা পরিচালিত হতে হবে।

জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক বাবু হোসাইন হাওলাদারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন গবেষনা কর্মকর্তা রমেন রায় ও সহকারী পরিদর্শক মাহাবুবা ফারজানা নাজনীন লুৎফা, বয়রা ডাক বিভাগীয় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এফ এম হারুন অর রশিদ, বয়রা ডাক বিভাগীয় মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির অবিভাবক সদস্য সাংবাদিক মোঃ জিলহজ্জ হাওলাদার’সহ দাকোপ, তেরখাদা, খানজাহান আলী থানা, কোতয়ালী থানার উপজেলা শিক্ষা কর্মকর্তা, বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, এসএমসির সদস্য অবিভাবক, শিক্ষকবৃন্দ ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu