বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

সরকারের দূরদর্শী সিদ্ধান্তে সাধারন শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাও আজ উচ্চ শিক্ষায় রুপান্তরিত হয়েছে— প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

তানভীর আহমেদ
  • প্রকাশিত সময় : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৫৫ পড়েছেন

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের দূরদর্শী সিদ্ধান্তে অন্যান্য শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাও এগিয়ে যাচ্ছে। ভবন নির্মান করলেই হবেনা মানসম্মত শিক্ষার ব্যবস্থা থাকতে হবে। যেমন কবরে কিছু তৈরী হয়না, তাজমহল কিন্তু বিশাল, শত শত বছরের ঐতিহ্য কিন্তু তাজমহলে কিছু তৈরী হয়না। ভবন গুলিতে যদি জ্ঞান বিতরণ না হয় সেগুলোও কবরের মতো। এজন্য এখানে মানসম্মত শিক্ষা প্রদান করতে হবে। পিরোজপুরের ভা—ারিয়াসহ দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবী অবশেষে পূরণ হতে যাচ্ছে ভা—ারিয়ার কচাঁ নদীতে হবে সেতু। পাথরঘাটা—মঠবাড়ীয়া—ভা—ারিয়া—বাগেরহাট খুলনা—বেনাপোল হয়ে কোলকাতা পর্যন্ত ১২ রুটের নিরবিচ্ছিন্ন যোগাযোগের জন্য চরখালীতে কচাঁ নদীতে সেতু নির্মান করা হচ্ছে। আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পিরোজপুরের ভান্ডারিয়ায় শাহাবুদ্দিন কামিল (স্নাতকোত্তর)। মাদ্রাসার নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন ও কামিল ১ম বর্ষের শিক্ষার্থীদের সবক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এসব কথা বলেন। মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মোয়াজ্জেম হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর—২ আসনের এমপি মহিউদ্দীন মহারাজ, ইসলামি আরবি বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আঃ রশীদ, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম, পৌর মেয়র ফায়জুর রশিদ খসরু জোমাদ্দার ও মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ আব্দুর রহীম খান । শিক্ষক সানাউল্লাহ হাসান এর সঞ্চলনায় সভ অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান মন্ত্রীর মূখ্য সচিব আরো বলেন, প্রধান মন্ত্রীর অসাধারণ জ্ঞান ও প্রজ্ঞায় নিজেস্ব অর্থায়নে সারাদেশে দৃষ্টি নন্দন মডেল মসজিদ তৈরী করে দিয়েছেন। যা বিশে^ বিড়ল। তিনি উপস্থিত শিক্ষক শিক্ষার্থীদের উদ্দেশে আরো বলেন শুধু ভবন নির্মান করলেই হবেনা ভাল পড়া—লেখা জ্ঞান বিতরণ করতে হবে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট অত্যাধুনিক এ অ্যাকাডেমিক ভবনটি নির্মান করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu