×

পিরোজপুরে এহসান গ্রুপের ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬০ পড়েছেন

তানভীর আহমেদ, পিরোজপুর:

প্রতারণার মাধ্যমে ১৭ হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় এহসান গ্রুপের অন্যতম সহযোগী মো. নাজমুল ইসলাম খানকে (৪১) গ্রেপ্তার করেছে পুলিশ।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) তাকে জেলার সদর উপজেলার খালিসাখালী এলাকা থেকে আটক করা হয়।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামান বলেন, প্রতারণার মাধ্যমে গ্রাহকের ১৭ হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় দেশের আলোচিত এহসান গ্রুপের অফিস সহকারী মো. নাজমুল ইসলাম খান একাধিক প্রতারণা মামলার অরেন্টভুক্ত আসামি, তিনি খালিসাখালী এলাকায় অবস্থান করছেন—এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
পিরোজপুরে এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান রাগীব আহসান ও তার (তিন) ভাই, স্ত্রী সালমা আহ্সান এবং বাবা আব্দুর রব ও চাচাতো ভাই নাজমুল ইসলামের নামে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে পিরোজপুর আদালতে ও পিরোজপুর সদর থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে শরিয়াহভিত্তিক সুদমুক্ত বিনিয়োগের ধারণা প্রচার করতেন রাগীব আহসান। এভাবে ধর্মকে পুঁজি করে ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত পিরোজপুর, বাগেরহাট, গোপালগঞ্জ, খুলনা, ঝালকাঠি, যশোরসহ আশপাশের বিভিন্ন জেলার সরল মনা ধর্মভীরু মানুষের নিকট থেকে লাখো গ্রাহককে মোটা অংকের সুদমুক্ত লাভ দেওয়ার লোভ দেখিয়ে ১৭ হাজার কোটি টাকা আমানত গ্রহণ করে
প্রতিষ্ঠানটির মালিক এহসান গ্রুপের এমডি মাওলানা রাগীব আহসান। ২০১০ সালে পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী এলাকায় এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স প্রতিষ্ঠা করে ব্যবসার ফাদ পাতেন, কিছুদিন পরে নাম ও ঠিকানা পরিবর্তন করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA