×

খুলনায় নতুন ওয়েডিংফার্ম ‘ক্যানভাস’র আত্মপ্রকাশ

  • প্রকাশিত সময় : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ২৭৩ পড়েছেন
বিভাগীয় শহর খুলনায় আভিজাত্যের ছোঁয়া নিয়ে ফটোগ্রাফি ও সিনেমটোগ্রাফি করতে নতুন ওয়েডিং ফার্ম ‘ক্যানভাস’ আত্মপ্রকাশ করলো। জাতীয় ও আন্তর্জাতিকমানের পুরষ্কারপ্রাপ্ত ফটোগ্রাফি ও সিনেমটোগ্রাফিতে অভিজ্ঞ তরুণ ক্যামেরাপারসনদের সমন্বয়ে গঠিত সংগঠনটি নতুন নতুন চমক নিয়েই পথচলা শুরু করছে। মঙ্গলবার (০১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে ‘মিট দ্যা প্রেস’র মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করলো প্রতিষ্ঠানটি। তাদের অধিকাংশ সদস্যই ইতোপূর্ব পার্পেল বার্ড নামক ফার্মের সাথে সম্পৃক্ত ছিলেন।

মিট দ্যা প্রেসে মূল বক্তব্য উপস্থাপন করেন ‘ক্যানভাস’র প্রতিষ্ঠাতা সিইও কাজী ফজলে রাব্বী শান্ত। তিনি বলেন, দীর্ঘদিন তারা ব্যক্তিগতভাবে ফটোগ্রাফি, সিনেমটোগ্রাফিতে সুনামের সাথে কাজ করছেন। সময়ের পরিক্রমনায় তারা উপলব্ধি করছেন, একক অনেক ভাল উদ্যোগও বিফল হয়। বিপরীতে সম্মিলিত উদ্যোগ সফলতার আলো দেখে। আর সেই অবস্থা থেকেই ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফিকে নিয়ে তারা দীর্ঘ কাজ করতে চায়। যে কাজ মানুষের হৃদয় ও মননে স্থান পাবে। তারা নতুন করে স্বপ্ন দেখতে ও দেখাতে চায়। মানুষের ক্ষণস্থায়ী জীবনের নানা রঙের দিনগুলো স্মৃতির পাতায় স্থান দিতে চায় তারা। কাজী শান্ত আরও বলেন, দেশের শিল্পাঞ্চলখ্যাত খুলনাসহ সারাদেশে তরুণ প্রজন্ম তথ্য ও প্রযুক্তিতে দ্রুত এগিয়ে যাচ্ছে। আগামীদিনের নতুন বিশ্বও হবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির। আমরা কয়েকজন সেই ভবিষ্যতের জন্য ছুটে চলতে চাই।

দেশের অন্যান্য স্থানে থেকে খুলনাকে সারা পৃথিবীর মানুষের কাছে আরো পরিচিত করতে স্বপ্ন দেখছি। তাই রুচিশীল অভিজাত্যের ফ্রেমে চলমান সোনালী দিনকে বাঁধিয়ে অতীতে পৌঁছে দেবার প্রত্যয়ে অভিজ্ঞ  ফটোগ্রাফার ও সিনেমাটোগ্রাফার সমন্বয়ে ‘ক্যানভাস’ নামে একটি প্রতিষ্ঠানের যাত্রা শুরু করতে চাই। এই প্রতিষ্ঠানের কাজ হবে ইভেন্টম্যানেজমেন্ট, ডকুমেন্টারী, প্রোডাক্ট ফটোগ্রাফি, প্রমোশনাল ফটোগ্রাফি, প্রি-ওয়েডিং, ওয়েডিং ও পোস্ট ওয়েডিং ফটোগ্রাফি, আউটডোর-ইনডোর ফটোগ্রাফি/ সিনেমাটোগ্রাফি, বার্থডে ফটোগ্রাফি, ফ্যামিলি ফটোগ্রাফি, কাপল ফটোগ্রাফি, বেবী ফটোগ্রাফি, কর্পোরেট ফটোগ্রাফি, অ্যানুভারসারি ইত্যাদি, ইত্যাদি। আর এসব সেবা হবে সাধারণ মানুষের সাধ ও সাধ্যের মধ্যে। মিট দ্যা প্রেসে আরও বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন জুবায়ের আহমেদ রায়হান, মোঃ মেহরাব হোসেন, শুভ খান, মোঃ মনিরুজ্জামান পলাশ, তারেক রহমান, এ.বি রশীদ, তাহেরা তাবাস্সুম রাকা, অয়ন দ্বীপ বিশ্বাস, শেখ সাব্বির আহমেদ, মুস্তাকিম আর সেজান, এসএম হৃদয় ও  রিজভী সৌরভ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA