• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

×
সংবাদ শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে ৫.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত রামপালে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রতিপক্ষের লাঠির আঘাতে মা মেয়ে আহত অনুষ্ঠিত হয়ে গেলো “সবুজ পৃথিবীর সন্ধানে” প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুলনায় তিনদিনের কর্মসুচি – শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এঁর ৪৩তম শাহাদাতবার্ষিকী খুমেক হাসপাতালের সামনে থেকে ৯টি দেশি অস্ত্র উদ্ধার যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন “ত্রান চাইনা,টেকসই বেড়িবাঁধ চাই”  সরকার জরুরী ভিত্তিতে বেঁড়িবাঁধ সংস্কার করে জলবন্দি মানুষদের মুক্ত করবে-ভুমিমন্ত্রী  ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সার্বক্ষণিক পাশে রয়েছেন সরকার-ত্রান প্রতিমন্ত্রী মোঃ মহিববুুর রহমান পাউবোর ব্যর্থতায় সহস্রাধিক মানুষের সেচ্ছাশ্রমে মেরামতের পর পরই ভেঙে গেল কয়রার বেঁড়িবাঁধ পরমানু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী খুলনায় ‘দেশের অগ্রগতিতে বিজ্ঞান চর্চা’ শীর্ষক আলোচনা সভা

বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের মায়ের ইন্তেকাল

  • প্রকাশিত সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১০৫ পড়েছেন

দৈনিক মতবাদ, দখিনের মুখ ও সাপ্তাহিক ইতিবৃত্তের সম্পাদক, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ইউরোটেল বিডি অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম জাকির হোসেন এবং বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মুনির হোসেনের মা খালেদা বেগম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি তিন ছেলে ও পাঁচ কন্যা এবং নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম এ্যাডভোকেট নেহাল হোসেনের সহধর্মিণী খালেদা বেগম ১০ সন্তানের জননী। তার দুই ছেলে মুক্তিযুদ্ধকালিন বরিশাল অঞ্চলের সুইসাইডাল স্কোয়ার্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান ফারুক ও বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুনির হোসেন অনেক আগেই মৃত্যুবরণ করেছেন।

খালেদা বেগমের মৃত্যুর খবরে পরিবার, আত্মীয়-স্বজন এবং প্রতিবেশীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবর পেয়ে মরহুমাকে শেষ বিদায় জানাতে নগরীর কলেজ এভিনিউ’র বাসভবনে ছুটে যান বিভিন্ন রাজনৈতিক, সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গণের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তারা মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে, ‘শুক্রবার বাদ জুমা নগরীর গোরস্থান রোড আঞ্জুমান-ই-হেমায়েত-ই ইসলামে মরহুমার নামে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন আহমেদ- বীর বিক্রম, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু, বিসিসি’র প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু ও রফিকুল ইসলাম খোকন, বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদসহ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজ, সামাজিক এবং সাংস্কৃতিক অঙ্গণের ব্যক্তিবর্গ জানাজা নামাজে অংশগ্রহণ করেন।

জানাজা নামাজ শেষে পার্বত্য শান্তিচুক্তি বাস্তায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী), কেন্দ্রীয় আওয়ামী লীগের জ্যেষ্ঠ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ’র পক্ষে ফুল দিয়ে মরহুমার প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে বরিশাল সিটি মেয়র এবং জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমার প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

এরপর মরহুমা খালেদা বেগমকে মুসলিম গোরস্থানে চির নিদ্রায় শায়িত করা হয়েছে। আগামী সোমবার বাদ জোহর মরহুমার রুহের মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, বার্ধক্যজনিত রোগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন খালেদা বেগম। সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

সংবাদটি শেয়ার করুন

এধরনের আরো সংবাদ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA